জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচন-২০২২ বদরুল-মঈনুল প্যানেল জয়ী

0

নিউইয়র্ক (ইউএনএ): যুক্তরাষ্ট্র প্রবাসী বৃহত্তর সিলেট বিভাগবাসীদের সামাজিক সংগঠন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার নির্বাচনে ‘বদরুল-মঈনুল’ প্যানেল জয়ী হয়েছেন। এই প্যানেল থেকে সভাপতি পদে বদরুল হোসেন খান এবং সাধারণ সম্পাদক পদে মঈনুল হোসেন বিজয়ী হয়েছেন। রোববার (৫ জুন) এসোসিয়েশনের দ্বি-বার্ষিক (২০২২-২০২৪) এই নির্বাচনে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে নির্বাচন কমিশন রোববার রাত পৌনে ১১টার দিকে বেসরকারী ফলাফল ঘোষণা করেন। উল্লেখ্য, এসোসিয়েশনের কার্যকরী পরিষদের ১৯টি পদের মধ্যে ৫টি পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বাকী ১৪টি পদে ‘বদরুল-মঈনুল’ প্যানেলের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। খবর ইউএনএ’র।

ইসি সূত্রে জানা যায়, নির্বাচনে মোট ভোটার ছিলো ১১ হাজার ৯২জন। এর মধ্যে আজীবন সদস্য ৪৪৪জন আর ১০ হাজার ৬৪৮জন সাধারণ ভোটার। নির্বাচনে ৩,৭১৫ জন ভোটার তাদেও ভোটাধিকার প্রয়োগ করেন। নিউইয়র্ক ছাড়াও ট্রাইষ্টেট রাজ্য মিলে ৫টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। কেন্দ্রগুলো ছিলোÑ কুইন্স সেন্টার (সাউন্ট ভিউ ভবন), ওজনপার্ক কেন্দ্র (দেশী সিনিয়র সেন্টার), ব্রঙ্কস সেন্টার (নিরব রেষ্টুরেন্ট), নিউজার্সী সেন্টার (ফিরিম্যান হল) এবং ফিলাডেলফিয়া সেন্টার (আল-শ্যাম রেষ্টুরেন্ট) ।

কুইন্স সেন্টারে চুড়ান্তভাবে ভোট গণনার পর নির্বাচন কমিশের অন্যতম সদস্য মিনহাজ আহমেদ ৫টি কেন্দ্রের ফলাফল পৃথক পৃথকভাবে ঘোষণার পর চুড়ান্ত ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আতাউর রহমান সেলিম। এসময় কমিশনের অন্যান্য সদস্য মোশাররফ হোসেন, সাব্বির হোসেন ও আহমেদ এ হাকিম উপস্থিত ছিলেন। এছাড়াও বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি ও ট্রাষ্ট্রি বোর্ডের চেয়ারম্যান এম এ আজিজ, সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী, জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি মইনুল হক চৌধুরী হেলাল ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান শেফাজ সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ, সকল প্রার্থী, এসোসিয়েশনের সাবেক ও বর্তমান কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নির্বাচনী ফলাফল ঘোষণা ও আনুষ্ঠানিকতা শেষে বিজয়ী বদরুল হোসেন খান ও সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম-কে কমিউনিটি নেতা ফখরুল ইসলাম দেলোয়ার সহ অনেকেই ফুলেল শুভেচ্ছা জানান। ‘বদরুল-মঈনুল’ প্যানেলের প্রার্থীরা হলেন: সভাপতি- বদরুল হোসেন খান, সহ সভাপতি (সিলেট)- মো: লোকমান হোসেন লুকু, সহ সভাপতি (সুনামগঞ্জ)- মোহাম্মদ শাহীন কামালী, সহ সভাপতি (হবিগঞ্জ)- মো: শফি উদ্দিন তালুকদার, সহ সভাপতি মৌলভীবাজার)- বশির খান, সাধারণ সম্পাক- মইনুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক- রোকন হাকিম, কোষাধ্যক্ষ- মোহাম্মদ আলীম, সাংগঠনিক সম্পাদক- ইফজাল আহমেদ চৌধুরী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- হোসেন আহমদ, প্রচার ও দপ্তর সম্পাদক- ফয়ছল আলম, ক্রীড়া সম্পাদক- মান্না মুনতাসির, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- বুরহান উদ্দিন, সমাজকল্যাণ সম্পাদক- জাহিদ আহমেদ খান, মহিলা বিষয়ক সম্পাদক- সুতিপা চৌধুরী, কার্যকরী সদস্য (সিলেট)- হেলিম উদ্দিন, কার্যকরী সদস্য (সুনামগঞ্জ)- শামীম আহমেদ, কার্যকরী সদস্য (হবিগঞ্জ)- দেলোয়ার হোসেন মানিক, কার্যকরী সদস্য (মৌলভীবাজার)- মিজানুর রহমান।
ইসি ঘোষিত ফলাফলে রোববারের নির্বাচনে যে ৫টি পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয় তার মধ্যে সভাপতি পদে বদরুল হোসেন খান ২,৬৬৭ ভোট পেয়ে নির্বাচিত হন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি মাসুদুল হক ছানুর প্রাপ্ত ভোট ৯৮০। সহ সভাপতি (সিলেট জেলা) পদে বিজয়ী লোকমান হোসেন লুকু’র প্রাপ্ত ভোট ২৫৮৯। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি শাহ মিজান-এর প্রাপ্ত ভোট ৮০৮।

সাধারণ সম্পাদক পদে বিজয়ী মঈনুল ইসলাম-এর প্রাপ্ত ভোট ২,৩৫৯। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি সাইকুল ইসলামের প্রাপ্ত ভোট ১,২১৪।
সাংগঠনিক সম্পাদক পদে বিজয়ী ইফজাল চৌধুরীর প্রাপ্ত ভোট ২,৪৭১। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি এফ আই রাসেল-এর প্রাপ্ত ভোট ১০২৬।
কোষাধ্যক্ষ পদে বিজয়ী মোহাম্মদ আলীম-এর প্রাপ্ত ভোট ২৩৮৬। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি মিসবাহ উদ্দিন আহমদ-এর প্রাপ্ত ভোট ১১৬৩।
ফলাফল ঘোষণার পর বেসরকারীভাবে নির্বাচিত মঈনুল ইসলাম তার বিজয়ী বক্তব্যে বলেন, আমরা আপনাদের (ভোটার) সম্মান রাখবো, আমাদের নির্বাচনী ওয়াদা পূরণ করবো। তিনি ঘোষণা দেন যে, জালালাবাদ ভবন এস্টোরিয়াতেই হবে।

বদরুল হোসেন খান তার বিজয়ী বক্তব্যে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হওয়ায় সংশ্লিস্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, প্রবাসী সকল জালালাবাদবাসী এক একজন অ্যাম্বাসেডর। তিনি অতীতের মতো আগামীতেও সকলের সহযোগিতা কামনা করেন। তিনি ১০০ দিনের মধ্যে নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের কথা পুনর্ব্যক্ত করেন। সভপতি পদে বিজিত মাসুদুল হক সানু তার বক্তব্যে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমি মনে করি আমি বিজয়ী হয়েছি। কেননা, বিয়ানীবাজার সমিতির নির্বাচনে বিগত দিনে আমার বন্ধু বদরুল হোসেন খান দুই পরাজিত হওয়ার পর তৃতীয়বাবের নির্বাচনে সভাপতি নির্বাচিত হন। আর আমি জালালাবাদে এবার প্রথম অংশ নিয়েছি। তিনি আগামী দিনে সবাইকে সাথে নিয়ে নির্বাচন করার প্রত্যয় ব্যক্ত করেন।

 

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.