শেখ হাসিনা বাংলাদেশকে স্মার্ট, উন্নত ও সমৃদ্ধির মহাসড়কে নিয়ে এসেছেন -ডেপুটি স্পীকার

0

পাবনা প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে স্বাধীনতা এনে দিয়েছেন। ১৫ই আগস্ট তাঁকে সপরিবারে হত্যার মাধ্যমে স্বাধীনতার পরাজিত শক্তিরা বাংলাদেশের উন্নয়নে বাধা হয়ে দাঁড়ায়। সকল বাধা অতিক্রম করে তাঁর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে স্মার্ট, উন্নত ও সমৃদ্ধ করার মহাসড়কে নিয়ে এসেছেন । শেখ হাসিনার উন্নয়ন-কর্মকাণ্ডে উদ্বুদ্ধ হয়ে, দেশকে উন্নত বিশ্বের কাতারে নোঙর করাতে নির্বাচিত প্রতিনিধি, রাজনীতিবীদ, সরকারী কর্মকর্তা ও কর্মচারী সবাইকে এক যোগে কাজ করে যেতে হবে। বিভিন্ন ধরনের উন্নয়ন প্রকল্প তৈরি করে বেড়া ও সাঁথিয়াকে আধুনিক এলাকায় পরিণত করতে হবে।

আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি সাঁথিয়া উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত উপজেলা হলরুমে ‘উপজেলা আইন শৃংখলা সভা’য় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের হাল ধরার পর বাংলাদেশের উন্নয়নের যাত্রা ত্বরান্বিত হয়েছে। গতকাল মেট্রো রেল চালুর মাধ্যমে বাংলাদেশকে আরেকটি নতুন দিগন্ত এনে দিলেন তিনি। মেট্রো রেল চালু হওয়ায় মানুষ আধুনিক, নিরাপদ ও আরামদায়ক ভ্রমনের মাধ্যমে যানজটের ভোগান্তি থেকে রক্ষা পাবে, সবার মূল্যবান কর্মঘন্টা সাশ্রয় হবে। বর্তমান সরকার মানুষকে আরও বেশি কর্মক্ষম করে তুলতে যে সকল পদক্ষেপ নিচ্ছে সুনাগরিক হিসেবে ও পরিশ্রমের মাধ্যমে সে সকল সিদ্ধান্তকে অর্থবহ করে তোলা উচিৎ।

মোঃ শামসুল হক টুকু বলেন, দেশে আইন-শৃংখলা পরিস্থিতি ভালো তবে এ ভালোর কোন শেষ নেই। আইন শৃংখলা পরিস্থিতি প্রতিনিয়ত আরও উন্নত করতে হবে। জঙ্গিবাদ, মাদক ও ধুমপানমুক্ত সমাজ গড়তে প্রশাসন ও আইন শৃংখলা বাহিনীকে সদা জাগ্রত থাকতে হবে। উন্নয়ন পরিকল্পনা প্রসঙ্গে সভায় তিনি আরও বলেন, উপজেলায় প্রকৌশলী ও পরিকল্পনা গ্রহণের জন্য বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ রয়েছেন, তাঁদের দায়িত্ব হচ্ছে এলাকার উন্নয়নে বিভিন্ন গবেষণা করা, মানুষের প্রয়োজনে, দেশকে আধুনিকায়নকরণে নতুন প্রকল্পের খসড়া তৈরি করা । আমরা নির্বাচিত প্রতিনিধগন যেন সেই সকল প্রকল্পে আকৃষ্ট হয়ে প্রকল্প বাস্তবায়নে সহযোগিতা করতে পারি।

সভা শেষে মোঃ শামসুল হক টুকু, এমপি সাঁথিয়া উপজেলা প্রশাসন ও সাঁথিয়া উপজেলা সমাজসেবার উদ্যোগে পুনর্ববাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচীর আওতায় দরিদ্র, ভিক্ষুক ও শারিরীক প্রতিবন্ধীদের মাঝে ছাগল, ডিম ও চালসহ নানা উপকরণ বিতরণ করেন।

সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেনের সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, পৌর মেয়র মোঃ মাহবুবুল আলম বাচ্চু বক্তব্য রাখেন। এছাড়া স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ , স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.