মালয়েশিয়া প্রবাসী নিখোঁজ মিরাজুল মন্ডলের সন্ধান চায় পরিবার

0
পাবনা প্রতিনিধি : একটি বছর পার হলেও, সন্ধান মেলেনি, মালয়েশিয়া প্রবাসী পাবনা আটঘরিয়া উপজেলার একদন্ত ইউনিয়নের চৌকিবাড়ী গ্রামের দুলাল মন্ডলের ছেলে মালয়েশিয়া প্রবাসী মিরাজুল মন্ডলের। প্রবাসী ছেলেকে ফিরে পেতে বিভিন্নস্থানে ধর্ণা দিচ্ছেন তার বাবা-মা। কিন্তু এখনো কোন খোঁজ মেলেনি ভাগ্য পরিবর্তনের আশায় মালয়েশিয়া প্রবাসী  নিখোঁজ মিরাজুলের।
পাবনা আটঘরিয়ার দুলাল মন্ডলের ছেলে মিরাজুল মন্ডল। পরিবারের একটু স্বচ্ছলতা ফেরাতে গত ২৮ মার্চ ২০১৮ ইং তারিখে বাংলাদেশি রিক্রুটিং এজেন্সি মেসার্স ক্যাথারসিস ইন্টারন্যাশনাল (আর এল-৫৪৯) কোম্পানীর মাধ্যমে মালয়েশিয়ায় পারি জমিয়েছিলেন তিনি। দেশটিতে পৌছানোর পর “মালয়েশিয়ায় ইয়াংসিং ইন্ডাষ্ট্রিজ-ইপু এসডিএন. বিএইচডি. কোম্পানীতে” সাধারণ কর্মী হিসেবে কাজে যোগ দেন তিনি। দেশটিতে যাওয়ার পর, প্রথম দিকে নিয়মিত দেশে টাকা পাঠাতেন ও বাবা-মাসহ পরিবারের লোকজনের খোঁজখবর রাখতেন মিরাজুল মন্ডল।
কিন্তু হঠাৎ করেই ২০২০ সালের জানুয়ারি মাস থেকে তার সাথে তার পরিবারের সদস্যদের আর যোগাযোগ হয়নি। তার পরিবার বা আত্বীয়স্বজন কেউই জানেন না, মিরাজুলের কি হয়েছে। আদৌ সে বেঁচে আছে কিনা পরিবারের কারও জানা নেই।
এদিকে মিরাজুলের বাবা দুলাল মন্ডলের অভিযোগ, মালয়েশিয়া যাওয়ার পর হতে যথারীতি নভেম্বর ২০১৯ সাল পর্যন্ত আমাদের সাথে যোগাযোগ করাসহ আমাকে তার বেতনের টাকা পাঠাতো। কিন্তু আমার ছেলের বেতন ভাতা বা চাকুরীর কোন সমস্যা না থাকলেও মাঝে মাঝে ফোনে আমার ছেলে আমাকে বলতো তার রুমমেট পাবনার মিলন, কুমিল্লার ফরহাদ ও ব্রাম্মনবাড়িয়ার সজিব নামে তিনজন তাকে নির্যাতন করতো এবং টাকা পয়সা কেড়ে নিত। এছাড়া তাকে মেরে ফেলার হুমকিও দিত। এরপর ১৭ জানুয়ারি ২০২০ সালে আমার সাথে শেষ বার কথা বলার পর থেকেই তার আর কোন খোঁজ পাওয়া যাচ্ছেনা। আমরাও তার সাথে যোগাযোগের চেষ্টা করে তার কোন সন্ধান পাইনি। তাই মিরাজুলের বাবার দাবি মিরাজুলের তিন রুমমেটই তাকে অপহরন করে রেখেছে। এছাড়া মিরাজুলকে খুঁজে পেতে বাংলাদেশ সরকারের সহায়তা চেয়েছেন তার পরিবারের সদস্যরা।
মিরাজুলের সন্ধান চেয়ে, বাংলাদেশের জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোতে ও থানায় লিখিত আবেদন জমা দেয়া হলে, সেখান থেকেও কোন সহায়তা পাওয়া যায়নি বলে জানান মিরাজুলের স্বজনরা। তবে ২০২১ সালের জানুয়ারি মাসের ৪ তারিখে বাংলাদেশ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের কল্যান শাখার সহকারি সচিব কাঞ্চন বিকাশ দত্তের কাছে মালয়েশিয়া প্রবাসী মিরাজুল মন্ডলের সন্ধান চেয়ে লিখিত আবেদন করা হয়। অভিযোগের বিষয়ে তিনি যাচাইন্তে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন এবং গৃহীত ব্যবস্থার অগ্রগতি অত্র মন্ত্রণালয়কে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করেন।
এ ব্যাপারে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, বিষয়টি নিয়ে ইতোমধ্যে নিয়োগকারি কোম্পানীর সাথে যোগাযোগ করা হয়েছে এবং স্থানীয় প্রশাসনের সহায়তা পেতে পদক্ষেপ নেয়া হয়েছে। বর্তমান করোনাভাইরাসের কারণে, অনেক কাজই ধীরগতিতে হচ্ছে, তাই আশা করা হচ্ছে খুব শীগ্রই মিরাজুল মন্ডলের সন্ধান পাওয়া যাবে।
আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.