গৃহহীন ইদ্রিস আলীকে গৃহনির্মাণ করে দিলেন নেত্রকোণা পল্লী বিদ্যুৎ সমিতি

0
মেহেদী হাসান আকন্দ: প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা মুজিববর্ষে তার সরকারের কর্মসূচি সবার জন্য গৃহনির্মাণ প্রকল্পে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, ‘আমি সমাজের অবস্থা সম্পন্ন ব্যক্তিদের অনুরোধ করবো তারা যদি অন্তত একটি করে বাড়ি অসহায় পরিবারের জন্য নির্মাণ করে দেন তবে, মুজিব শতবর্ষে দেশে যেমন একটি পরিবারও গৃহহীন থাকবে না, তেমনি সবাই মিলে আমরা নির্মাণ করবো এক মানবিক সোনার বাংলা।’ মানবিক সোনার বাংলা গড়ার প্রধানমন্ত্রীর এ আহবানে সাড়া দিয়ে বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাগণ নিজস্ব অর্থায়নে সারাদেশে ৯৩টি গৃহহীন পরিবারকে করে দিলেন গৃহনির্মাণ ।
নেত্রকোণা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাগণ তাদের নিজস্ব অর্থায়নে জেলার বারহাট্টা উপজেলার বাউসী ইউনিয়নে শাসনউড়া গ্রামের মৃত কলিম উদ্দিনের ছেলে গৃহহীন ইদ্রিস আলীকে নির্মাণ করে দিলেন সেমিপাকা বাড়ী। নেত্রকোণা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার জাকির হোসেন জানান, আমরাও গৃহহীন ইদ্রিস আলীকে একটি গৃহ নির্মাণ করে দিয়ে প্রধানমন্ত্রীর মানবিক সোনার বাংলা গড়ার অংশিদার হওয়ার চেষ্টা করেছি। নেত্রকোণা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাগণের নিজস্ব অর্থায়নে ২লক্ষ ১২হাজার টাকা ব্যয়ে গৃহহীন ইদ্রিস আলীকে একটি সেমিপাকা বাড়ি করে দেওয়া হয়েছে। বাড়িটিতে দুইটি শয়নকক্ষ ছাড়াও রয়েছে সামনে বারান্দা এবং পিছনে একটি রান্নাঘর ও টয়লেটসহ বাথরুম। এছাড়াও বাড়িটিতে বিদ্যুৎ সংযোগ দিতে ওয়ারিং সামগ্রীসহ মিটার বাবদ জামানত জমা দেওয়া হয়েছে ।
পাকা বাড়ি পেয়ে উপকারভোগী ইদ্রিস আলী জানান, জীবনে ভাবছি না কোনো দিন নিজের বাড়ি আর ঘর অইব। আমি অসহায় মানুষ, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাগণ আমাকে পাকা বাড়ি করে দিয়েছে। এ জন্য খুব ভালো লাগছে, খুশি লাগছে। ৭জন ছেলে-মেয়ে নিয়ে আমি এখন পাকা বাড়িতে বসবাস করছি। বাড়িটি উদ্বোধনের দিন স্যারেরা এসেছিল। আমাদের সবার জন্য নতুন কাপড় ১বস্তা চাল দিয়ে গেছে।
আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.