করোনা কেরে নিল পাবনার ১৪ জনের প্রাণ

0

পাবনা প্রতিনিধি : পাবনায় গেল ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গে সাবেক জনপ্রতিনিধি, স্কুল শিক্ষক, কৃতি খেলোয়ারসহ ১৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে ১৪৫ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। মৃতদের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৫ জন ও পাবনা জেনারেল হাসপাতালে উপসর্গ নিয়ে মারা গেছে ৬ জন। বাকি তিনজন মারা গেছেন ঢাকা ও রাজশাহীতে চিকিৎসাধীন অবস্থায়।

পাবনা সদর হাসপাতালের পরিসংখ্যানবিদ সোহেল রানা জানান, পাবনা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৬ জন। মৃতরা সবাই করোনা উপসর্গ নিয়ে মারা যান। তবে তাদের নাম পরিচয় দিতে পারেননি সোহেল রানা। নিহতদের বাড়ি পাবনা সদরের ডাকবাংলো, নাজিরপুর ও সুজানগর উপজেলায় বলে জানান তিনি।

এদিকে পাবনা সিভিল সার্জন অফিসের পরিসংখ্যান কর্মকর্তা অংশুপ্রতীম বিশ্বাস জানান, গত ২৪ ঘন্টায় পাবনার ৬০০ নমুনা পরীক্ষা করে ১৪৫ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, পাবনা সদরের পৌর এলাকার পৈলানপুরের কৃতি খেলোয়ার আলতাফ হোসেন (৬৫), সুজানগর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা আজমিরী সুলতানা পলি (৪৫) ও ভাঙ্গুড়ার রামচন্দ্রপুর মল্লিকচক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহিদুল ইসলাম (৪০) করোনা আক্রান্ত ও উপসর্গে মারা গেছেন।

পাবনা জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক ডা. সালেহ মোহাম্মদ আলী জানান, করোনা সংক্রমণের হার কিছুটা কম। সাধারণ মানুষ যার যার অবস্থান থেকে যদি সচেতন হন তাহলে করোনা সংক্রমণ আরও নিম্নপর্যায়ে চলে আসবে। তিনি বলেন, ১৫০ শয্যার করোনা বেডের বিপরীতে মঙ্গলবার বিকেল পর্যন্ত ৮৫ জন রোগী ভর্তি রয়েছে। আমরা আশাবাদী খুব দ্রুত করোনা প্রতিরোধ করা সম্ভব হবে, যদি আমরা সম্মিলিত ভাবে করোনা প্রতিরোধে উদ্যোগী হই।

 

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.