কাপ্তাই পাহাড়ের পাদদেশে ঝুঁকিতে থাকা লোকজনদের নিরাপদে রাখতে আশ্রয়কেন্দ্র খুলেছে প্রশাসন

0

মাহফুজ আলম,কাপ্তাই ( রাঙামাটি) থেকে : রাঙামাটির কাপ্তাই উপজেলার ৪ নং কাপ্তাই ইউনিয়নের লগগেইট ও নতুন বাজার ঢাকাইয়া কলোনিতে শ’শ’ পরিবার পাহাড়ের পাদদেশ এবং পাহাড়ের চূড়ায় ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাসবাস করে আসছেন বছরের পর বছর ধরে। এসব এলাকা থেকে প্রানহানী এবং ঝুঁকি এড়াতে প্রতিবছর পাহাড় ধসের আগেই ওই এলাকার বাসিন্দাদের দ্রুত নিরাপদ আশ্রয় কেন্দ্রে নিয়ে আসতে কাপ্তাই উপজেলা প্রশাসন এবং স্থানীয় জনপ্রতিনিধিরা সবসময় প্রচার প্রচারনা চালিয়ে আশ্রয় কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে নিয়ে আসতো।

তারই ধারাবাহিকতায় ২৯জুলাই বিকেল ৪ টা হতে বিকাল সাড়ে ৫ টা পর্যন্ত কাপ্তাই লগগেইট ও নতুন বাজার ঢাকাই কলোনী সহ ঝুঁকিপূর্ণ বিভিন্ন জায়গায় প্রচারনা অভিযান পরিচালনা করেছেন কাপ্তাই উপজেলা প্রশাসন। এইসময় কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান ও কাপ্তাই থানা অফিসার ইনচার্জ মোঃ নাসির উদ্দীন মাইকিং এর মাধ্যমে এইসব ঝুঁকিপূর্ণ এলাকায় গিয়ে বসবাসরতদের কাপ্তাই উচ্চ বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে চলে আসতে অবহিত করেন।

প্রচারকালে ইউএনও বলেন, এখন বর্ষাকাল প্রচুর বৃষ্টিপাত হচ্ছে, তাই আপনাদের পরিবারের কথা চিন্তা করে আপনারা নিরাপদ আশ্রয় কেন্দ্র কাপ্তাই উচ্চ বিদ্যালয়ে অবস্থান নিয়ে নিরাপদে থাকুন। থাকা খাবারের ব্যবস্হা ফ্রি। ইউএনও’র নেতৃত্বে প্রচারনা কালে ওই সময় সাথে ছিলেন কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আব্দুল হান্নান, কাপ্তাই থানা অফিসার ইনচার্জ নাসির উদ্দীন. কাপ্তাই ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারী,প্রবীণ সাংবাদিক মাহফুজ আলম.সাংবাদিক রিপন মারমা.কবিরুল ইসলাম. ইউপি সদস্য সজিবুর রহমান, কাপ্তাই উপজেলা মৎস্যজীবী লীগের আহবায়ক মোস্তাক আহমেদ, উপজেলা ছাত্রলীগ সভাপতি এম নুর উদ্দীন সুমনসহ স্হানীয় ব্যাক্তিবর্গ গন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.