কাপ্তাইয়ে পৃথক ঘটনায় দুইজনের মৃত্যু

0

মাহফুজ আলম,কাপ্তাই রাঙামাটি : কাপ্তাইয়ে বিষপানের ঘটনায় এক যুবতী মেয়ের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। ৮ জানুয়ারি রাত আনুমানিক ৯ ঘটিকার সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জোনাকি আক্তার প্রকাশ রাফিয়া আক্তার (২২) মৃত্যুবরণ করেন। এই ঘটনায় মৃত্যু জোনাকি আক্তারের আসল পিতা মিজান মিয়া প্রকাশ জাফর ৯ জানুয়ারি বিকেলে কাপ্তাই থানায় হাজির হয়ে লিখিত একটি অপমৃত্যুর সংবাদ দেন।

ঘটনাটি ঘটেছে গত ৫ জানুয়ারি কাপ্তাই প্রজেক্ট রাইট ব্যাংক এলাকা নামক স্থানে পালক মেয়ের বালক বাবা মোঃ ইব্রাহিম প্রকাশ রানার বাসার পিছনে।

এব্যাপারে মৃত জোনাকি আক্তারের আসল বাবা মিজান মিয়া বলেন গেল ৫ জানুয়ারি আমার মেয়ে পালক পিতার বাসা থেকে আমার বাসায় আসিলে তার মায়ের কাপড়-চোপড় নিয়ে আমার ছোট মেয়ে জ্যোতি আক্তারের সাথে অর্থাৎ দুই বোনের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ভিকটিম রাগ করে তার পালক পিতার বাসায় চলে যায়, এক পর্যায়ে ভিকটিমের পালক মা রাতে তাকে বাসায় না পেয়ে খোঁজাখুঁজি করে একপর্যায়ে তার পালক মা পেয়ারা বেগম রাত পৌনে এগারোটার দিকে বাসার পিছনে অসুস্থ অবস্থায় পালক মেয়ে জোনাকি আক্তারকে পায়, এখান থেকে উদ্ধার করে চিকিৎসার প্রয়োজনে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জানুয়ারি রাতে ভর্তি করানো হয় বলে জানান মৃত জোনাকির আসল পিতা মিজান মিয়া প্রকার জাফর।
জোনাকির এ মৃত্যু রহস্যকে ঘিরে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।
৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) আবুল হোসেন জানান, পাড়া-প্রতিবেশী থেকে শুনেছি পালক মেয়েটি বিষপান করেছে।

এবিষয়ে মোঃ ইব্রাহীম রানার কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন তার আসল পিতার বাড়িতে গিয়েছিল আমার পালক মেয়েটি এখানে কি হয়েছে আমার জানা নেই,তুমি ওদের বাসা থেকে আসার পরেই জোনাকি আক্তারের বিষপানের ঘটনাটি ঘটে ঘটনাটি ঘটে।

কাপ্তাই থানার ওসি মোঃ আবুল কালাম জানান, বর্তমানে মৃতদেহটি জমেক হাসপাতালে রয়েছে, এ ব্যাপারে কাপ্তাই থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পাওয়া গেলেই তদন্ত পূর্বক আইনআনুগ ব্যবস্থা নেওয়া হবে।

অপরদিকে রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মাঝিপাড়া ত্রিরত্ন বৌদ্ধ বিহারের সীমাঘরে গলায় ফাঁস দিয়ে উক্যসাইং মারমা (১৯) নামের এক কলেজ শিক্ষার্থী আত্মহত্যার সংবাদ পাওয়া গেছে । জানা গেছে, আত্মহত্যার আগে সে ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন ‘বিদায় পৃথিবী’।

মঙ্গলবার (৯ জানুয়ারি) আনুমানিক দিবাগত রাত ১টার পরে এই ঘটনা ঘটে বলে জানান ইউপি চেয়ারম্যান মংখ্য মারমা।

আত্মহত্যাকারী যুবক উক্যসাইং মারমা (১৯) রাইখালী ইউনিয়নের ডংনালা পাড়ার মংথোয়াই মারমার ছেলে। সে কাপ্তাই কর্ণফুলী সরকারি ডিগ্রী কলেজের ১ম বর্ষের ছাত্র বলে জানা যায়।

তবে কী কারণে সে আত্মহত্যা করেছে প্রাথমিকভাবে কোন তথ্যা পাওয়া যায়নি।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনছারুল হক (ওসি) ঘটনাটির বিষয় নিশ্চিত করেন বলেন ওই যুবক বৌদ্ধ বিহারে থেকে পড়াশুনা করতো। রাতে বৌদ্ধ বিহারের সীমাঘরের দরজা লাগিয়ে আত্মহত্যা করে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। সুরুতহাল শেষে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতনদের জন্য পাঠানো হয়েছে। এ ব্যাপারে চন্দ্রঘোনা থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়। ময়না তদন্তের রিপোর্ট পাওয়া গেলে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.