শুকনো গাছ ভেঙ্গে পড়ার আতঙ্কে কাপ্তাই-চট্টগ্রাম প্রধান সড়কের যানবাহন ও পথচারীরা

0

মাহফুজ আলম, নিজস্ব প্রতিবেদক : কাপ্তাই উপজেলা সদর চট্টগ্রাম-কাপ্তাই প্রধান সড়ক বড়ইছড়ি এলাকায় বিশাল আকৃতির শুকনো গাছ রাস্তার উপর পড়ে জানমালের ক্ষতি ও প্রাণহানী ঘটার আশঙ্কা রয়েছে বলে এখানকার পথচারী,যানবাহনের চালকরা আতঙ্কের মধ্যেদিয়ে সড়কটিতে চলাচল করছে।

বড়ইছড়ি অটো রিকশাচালক সমিতির সভাপতি মোহাম্মদ আমির হোসেন, সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল হাসেম, পথচারী ইউসুফ, পেপার বিক্রেতা শম্ভু বিশ্বাস ও স্থানীয় দোকানদার মানিক দাস সহ আরো অনেকে বলেন দ্রুত সময়ের মধ্যে ঝুঁকিপূর্ণ গাছগুলো অপসারণ করা না হলে যেকোন সময় ঝড়ো হাওয়া কিংবা ভারী বর্ষনে এসব গাছ পড়ে যানবাহনের ক্ষতি সহ প্রাণহানির মতো দুর্ঘটনা ঘটার আশংকা রয়েছে।

সরেজমিনে জানা গেছে কাপ্তাই উপজেলার বড়ইছড়ি সদর এলাকার কর্ণফুলী সরকারি কলেজের যাত্রী ছাউনির পাশেই সড়কে দাঁড়িয়ে থাকা বিশাল আকৃতির একটি শুকনো গাছ ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। যেকোন সময় ঝড়ো বাতাসে গাছটি সড়কের উপর ভেঙে পড়তে পারে।

এ বিষয়ে আশঙ্কা মুক্ত করতে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপের অনুরোধ জানিয়েছে গণমাধ্যম কর্মী থেকে শুরু করে সড়কে চলাচলকারী শিক্ষার্থী, পথচারী ও চালকরা। এ বিষয়ে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দীন জানান, সড়কের পাশে ঝুঁকিপূর্ণ গাছগুলো চিহ্নিত করে ঝুঁকিমুক্ত করার দ্রুত ব্যবস্থা গ্রহনে আশ্বাস দেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.