পাখিগুলো উড়ে গেল মুক্ত আকাশে

0

পাবনা প্রতিনিধি : শিকারীর জালে বন্দি ২০০ পাখি উড়ে গেলো আকাশে। সোমবার পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান পাখিগুলো অবমুক্ত করে ছেড়ে দেন মুক্ত আকাশে। এ সময় পাখি শিকারের দায়ে ৩ জন শিকারীকে গ্রেপ্তার করা হয়।

পাবনার অন্যতম শিশুতোষ কবি বন্দে আলী মিয়ার পাখি কবিতার আলোচিত উক্তি ‘খাঁচার দুয়ার আলগা পাইয়া উড়ে গেল পাখি বনে’। কবির মৃত্যুর ৪২ বছর পর কবিতার বাস্তব রূপ দিলেন জেলা পুলিশের এই উর্ধ্বতন কর্মকর্তা। সুজানগর থানা চত্বরে পাখি মুক্তি দেয়ার ঘটনা ঘটলো।

সামাজিক যোগাযোগ মাধ্যমে জানা যায়, ফেসবুকে মেসেজ পেয়ে পাবনা পুলিশ সুপারের নির্দেশে সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে পুলিশের একটি চৌকশ দল অভিযান পরিচালনা করেন দুলাই চরপাড়া গ্রামে। সেখান থেকে পাখি শিকারী জহির মিয়ার ছেলে আতোয়ার শেখ, আলাউদ্দিন, ঘোড়াদহ গ্রামের তফিজ মন্ডলের ছেলে মোজাহার মন্ডলকে আটক করা হয়। এ সময় পুলিশ সদস্যরা গাংচিল, রামচা, চ্যাগা, বক, মাছরাঙা ও ডাহুক জাতীয় দুই শতাধিক বন্যপাখি উদ্ধার করে।

সোমবার সুজানগর থানা চত্বরে এই পাখিগুলো অবমুক্তি দেয়া হয়। এ সময় পাবনা পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, সুজানগর উপজেলার সহকারী কমিশনার, প্রাণিসম্পদ কর্মকর্তা ও গণমাধ্যমকর্মিরা উপস্থিত ছিলেন। পরে গ্রেপ্তারকৃতদের ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.