সাতক্ষীরা নিকাহ রেজিস্ট্রারদের দক্ষ উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

0

রিজাউল করিম সাতক্ষীরা : সাতক্ষীরা জেলায় নিকাহ রেজিস্ট্রার ও হিন্দু বিবাহ নিবন্ধনগনের দক্ষতা বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদিহিতা জোরদার করণের লক্ষ্যে অভ্যন্তরীণ কর্মশালা ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

সাতক্ষীরা জেলা রেজিস্ট্রার অফিসের আয়োজনে সোমবার ( ১৫ নভেম্বর) সকালে জেলা রেজিস্ট্রারের অফিসারের সম্মেলন কক্ষে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা জেলা রেজিস্ট্রার মো. আব্দুল হাফিজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ন কবির।

এ সময় আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরা মহিলা বিষয়ক অধিদপ্তরে উপ-পরিচালক এ.কে এম. শফিউল আযম, সাতক্ষীরা সদর উপজেলা সাব- রেজিস্ট্রার মো. মশিউর রহমান, কালিগঞ্জ উপজেলা সাব রেজিস্ট্রার এস.এম মোস্তাফিজুর রহমান, শ্যামনগর উপজেলার সাব রেজিস্ট্রার ইমরুল হাসান, আশাশুনি উপজেলা সাব রেজিস্ট্রার মো. কাজী নজরুল ইসলাম, কলারোয়া সাব রেজিস্ট্রার মঞ্জুরুল হাসান, ইসলাম কাটির মোস্তাক হোসেন, নিকাহ রেজিস্ট্রার ধুলিহর ইউনিয়নের মোহাম্মদ আলী হাবিবী, আলীপুর ইউনিয়নের মো. রেজাউল করিম প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন বাল্য বিবাহ থেকে সকলেকে বিরাত থাকতে হবে। যারাই বাল্য বিবাহে দিবে তাদেরকে আইনের আওয়াতার আনতে হবে। শুধু প্রসাশনের মাধ্যমে বাল্য বিবাহ বন্ধ করা সম্ভব নয়, সকলের জায়গা থেকে এগিয়ে আসলে বাল্য বিবাহ বন্ধ করা সম্ভব।

কোন রেজিস্ট্রার যদি বাল্য বিবাহ দেওয়ার সাথে জড়িত থাকে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সাতক্ষীরা জেলার মোট ৮৭ জন নিকাহ রেজিস্ট্রার রয়েছে। যার মধ্যে ৮১ জন মুসলিম ও ৬ জন হিন্দু রেজিস্ট্রার এই কর্মশালায় অংশ নেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.