প্রথম ডোজ টিকা পেতে রাঙ্গামাটিতে বেড়েছে মানুষের ভিড়

0

রাঙ্গামাটি প্রতিনিধি : করোনার প্রথম ডোজ টিকা দেওয়া হবে না আর এমন আশঙ্কায় রাঙ্গামাটিতে টিকা পেতে বেড়েছে মানুষের ভিড়। দেশব্যাপী এক কোটি মানুষকে টিকা প্রদান কার্যক্রমের অংশ হিসাবে রাঙ্গামাটির ৫০টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে টিকা প্রদান কার্যক্রম পরিচালিত হয়েছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে রাঙ্গামাটি জেলায় আজ ৪৫ হাজার টিকা প্রদানের লক্ষ্য মাত্রা নিয়ে এই কার্যক্রম পরিদর্শন করেন সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম। এ সময় রাঙ্গামাটি পৌর কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

সরেজমিনে দেখা যায়, বিভিন্ন কেন্দ্রে মানুষের উপচে পড়া ভিড়। টিকা পেতে সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে লম্বা লাইনে গায়ে গা ঘেঁষে দাঁড়িয়ে রয়েছে টিকা প্রত্যাশীরা। স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, যে কেউ টিকা নিতে চাইলে জন্মনিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র কিংবা কোন নিবন্ধন ছাড়াই শুধুমাত্র মোবাইল নম্বরের মাধ্যমে প্রথম ডোজ টিকা নিতে পারবেন।

রাঙ্গামাটি পৌরসভার তত্বাবধানে পৌর এলাকার ৯টি ওয়ার্ডসহ শহরের ১১টি কেন্দ্রে সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত এই টিকা কার্যক্রম শেষ হয়। এসব বুথে টিকা দেওয়ার কাজে স্থাস্থ্য বিভাগের কর্মীদের পাশাপাশি স্বেচ্ছাসেবকেরা নিয়োজিত ছিলেন।

এদিকে, ৯টি উপজেলায় প্রতিটি ইউনিয়নের ওয়ার্ড ভিত্তিক টিকা প্রদান কার্যক্রম পরিচালিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসনের তত্বাবধানে স্বাস্থ্য বিভাগের কর্মীরা টিকা প্রদান কার্যক্রম পরিচালনা করেছেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.