দেশ প্রেম বুকে ধারন করে কর্ম ও নিষ্ঠার মাধ্যমে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করতে হবে রাঙামাটি পুলিশ সুপার- মীর মোদদা ছে্ছর

0

মাহফুজ আলম, স্টাফ রিপোর্টার : এক আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার মীর মোদ্‌দাছ্ছের হোসেন বলেছেন, সততা, দেশপ্রেম ও কর্মনিষ্ঠার মাধ্যমে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করতে হবে।

মেধা ও যোগ্যতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশ বাহিনীতে টিআরসি পদে চুড়ান্ত ভাবে যারা নির্বাচিত হয়েছেন তাদের উদ্দেশ্যে দেশের শনিবার (৯ এপ্রিল) রাঙ্গামাটি পার্বত্য জেলার ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা-২০২২ এর চুড়ান্তভাবে নির্বাচিতদের তিনি এ সব কথা বলেন।

পুলিশ সুপার নির্বাচিতদের ফুলেল শুভেচ্ছা জানানো কালে আরো বলেন চাকরি নয়, সেবা” এই শ্লোগান সামনে রেখে টিআরসি পদে আপনারা যে ১৬ জন প্রার্থী সম্পূর্ণ তদবিরবিহীন, সুপারিশ বিহীন এবং প্রভাবমুক্ত, স্বচ্ছ, মেধা, যোগ্যতার ভিত্তিতে প্রতিযোগিতায় পুলিশ বাহিনীর মাধ্যমে দেশ সেবায় চুড়ান্ত ভাবে নির্বাচিত হয়েছেন। আর এটি সম্ভব হয়েছে পুলিশের অভিভাবক ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদ, বিপিএম-বার মহোদয়ের কঠোর দিক নির্দেশনার করণে।

পুলিশ সুপার নির্বাচিত প্রার্থীদের অভিভাবকদের অভিব্যক্তি শুনতে চাইলে নির্বাচিত প্রার্থীদের কয়েকজন অভিভাবক আনন্দে আপ্লুত হয়ে বলেন, তারা তখনো বিশ্বাস করতে পারছেন না যে এত সুন্দর এবং কঠিন প্রতিযোগিতামূলক তদবিরবিহীন স্বচ্ছ নিয়োগ কার্যক্রমের মাধ্যমে তাদের সন্তানদের চাকরি হয়েছে। অশ্রুশিক্ত নয়নে অনেকের কাঁন্না উপস্থিত সকলের হৃদয় ছুঁয়ে যায়।

অশ্রুশিক্ত নয়নে অভিভাবক রাজেন্দ্র চাকমা তার অভিব্যক্তিতে বলেন, প্রথমেই আইজিপি মহোদয় এবং রাঙ্গামাটি পুলিশ সুপার মহোদয়ের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই এত সুন্দর একটি নিয়োগ কার্যক্রম সম্পন্ন করায়। উনারা সৎ, নিষ্ঠাবান এবং ভালো মনের মানুষ, তাই আজ আমার সন্তান এত সুন্দর প্রতিযোগিতামূলক তদবিরবিহীন স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে বাংলাদেশ পুলিশ বাহিনীতে চাকরির জন্য নির্বাচিত হয়েছে। নির্বাচিত প্রার্থীর অভিভাবক সকলেই বাংলাদেশ পুলিশের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে।

অশ্রুশিক্ত নয়নে নির্বাচিত এক প্রার্থী সৌরজগত চাকমা বলেন, আমার বাবা একজন কৃষক, আমি একটি দরিদ্র পরিবারের সন্তান। আমি গতবারেও পুলিশ নিয়োগের প্রার্থী ছিলাম কিন্তু যোগ্য না হওয়ায় আমি পুলিশ হতে পারি নি। তখন আমি অনেক কষ্ট পাই এবং লক্ষ্য নির্ধারণ করি আরো জোড়ালো ভাবে আমি বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগ দিবো। আজ আমি নিজের সর্বচ্চো চেষ্টা, মেধা এবং যোগ্যতার ভিত্তিতে চাকরিতে নির্বাচিত হয়ে খুবিই আনন্দিত। আইজিপি মহোদয় এবং রাঙ্গামাটি জেলার পুলিশ সুপার সৎ, নিষ্ঠাবান এবং ভালো মনের মানুষ হওয়ায় আমাদের মেধা ও যোগ্যতার মূলায়নের মাধ্যমে আমরা নির্বাচিত হই তাই আমি সকলকে আমার অন্তরের অন্ত-স্থল থেকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই। নির্বাচিত প্রার্থীরা সকলেই বাংলাদেশ পুলিশ প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে।

অনুষ্ঠানে এসময় নিয়োগ বোর্ডের সদস্যগণ সহ রাঙ্গামাটি জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.