প্রথমবারের মতো চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ ১৫ জুন

স্বচ্ছ ভোট গ্রহণের লক্ষ্যে ৯টি কেন্দ্রে আগাম মক ভোট

0

মাহফুজ আলম, কাপ্তাই (রাঙামাটি) থেকে : রাঙামাটি কাপ্তাই ১নং চন্দ্রঘোনা ইউনিয়নে এ প্রথম বারের মতো আগামী ১৫ জুন ইভিএমে ভোট গ্রহন হবে ৯টি কেন্দ্রে,

এ নির্বাচনকে স্বচ্ছ রাখতে সোমবার( ১৩ জুন) সকাল ৮ টা হতে বিকেল ৩ টা পর্যন্ত ইউনিয়ন এর ৯ টি কেন্দ্রে এই মক ভোট অনুষ্ঠিত হয়।
কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার তানিয়া আক্তার পরিদর্শন শেষে জানান, চন্দ্রঘোনা ইউনিয়ন প্রতিটি কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোটাররা উৎসমূখর পরিবেশে মক ভোটে অংশ গ্রহণ করেন।

এই প্রথমবারের মতো ইভিএম ভোট ব্যবস্থা হওয়ায় উপজেলা নির্বাচন কমিশন নিখুঁত ভাবে রক্ষণাবেক্ষণ করেন, প্রতিটি কন্ট্রোল ইউনিট ও ব্যালট ইউনিট গুলোর নামের ৩টি অংশ থাকে। কন্ট্রোল ইউনিটে থাকবে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার সামনে। ব্যালট ইউনিট থাকবে ভোট দেওয়ার জন্য নির্ধারিত গোপন কক্ষে।
যেসব ওয়ার্ড সমুহে মক ভোট(প্রাক-প্রস্তুতি) হয়েছে সেগুলো হলো- কাদেরী উচ্চ বিদ্যালয়, রেশন বাগান, শিশু বিদ্যালয়,কে, আর, সি বিদ্যালয়, কেপিএম স্কুল, বারোঘোনিয়া মুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়,বি এম সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ অন্যন্য সমুহের
ভোটে কেন্দ্র গুলো।

ভোট দিতে আসা আথুই তনচংগ্যা, স্বপন বড়ুয়া,মো, আলী হোসেন, মো, আবুল হাসেন, জানান, ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান অতি সহজ। বুজিয়ে দিলে যে কেউ ইভিএম পদ্ধতিতে ভোট দিতে পারবেন।

ভোটের আগের দিনই ভোটকেন্দ্রে ভোটার ভোট দিতে এসেছেন। একটি ইভিএমে মেশিনে হাতের আঙুলের ছাপ দিলেন। সঙ্গে সঙ্গে মেশিনটির স্ক্রিন এবং কক্ষের মনিটরে ভেসে উঠল ভোটারের ছবি, ভোটার নম্বরসহ জাতীয় তথ্য।

সহকারী প্রিসাইডিং কর্মকর্তা এবং কক্ষে উপস্থিত সবাই দেখলেন মক ভোটের বিস্তারিত। এরপর ভোটার চলে গেলেন ভোট দেওয়ার গোপন কক্ষে। সেখানে রয়েছে ৩টি ইভিএম মেশিনের প্যানেল। প্রথমে চেয়াম্যান প্রার্থী, ২য় মেম্বার ৩য় সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থীদের নাম-প্রতীকের তালিকা অ,আ ক,খ,ঘ,গ,। প্যানেলে পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বেরিয়ে গেলেন ভোটাররা

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.