শিক্ষা প্রতিষ্ঠানে শুধু আসা যাওয়া নয়, মনোনিবেশ করে মানুষ হতে হবে- এমপি বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস

0
পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদী সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়
বুধবার বেলা ১১ টায় কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ অধ্যাপক পরিতোষ কুমার কুন্ডু।হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক খন্দকার সিরাজুল ইসলাম মুরাদের পরিচালনা ও সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ নুরুজ্জামান বিশ্বাস। প্রধান অতিথির বক্তব্যে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে শুধু আসা আর যাওয়া নয়। মনোযোগ দিয়ে পড়ালেখা করে মানুষের মতো মানুষ হতে হবে। মেধাবী না হলে জাতির জন্য কখনো গঠনমূলক কিছু অর্জন সম্ভব নয়। তিনি বলেন, পড়ালেখার মান বৃদ্ধি ও শিক্ষা প্রদানে দক্ষ, যুগোপযোগী ও আন্তরিক হওয়ার জন্য শিক্ষকদের উদ্দেশ্যে বলেন। ভালো শিক্ষা প্রদান যেমন শিক্ষকদের দায়িত্ব, তেমনি ভালো লেখাপড়ার জন্য শিক্ষার্থীদের আন্তরিকতা বিশেষ প্রয়োজন। তিনি আরও বলেন, এই প্রতিষ্ঠানে কোন রাজনৈতিক বলয় তৈরি, সন্ত্রাসী কর্মকান্ড ও মাদক থেকে কঠোর ভাবে প্রতিহত করা হবে। শিক্ষার্থীরা হবে ভাই বোন। এই পরিবেশ বজায় রাখতে প্রতিষ্ঠান সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। বিএনপি-জামাতের অপপ্রচার ও দেশবিরোধী কর্মকান্ডের দিকে নজর না দিয়ে নিজেদের মেধাকে বিকশিত করার জন্য তাগিদ দেন। দেশের উন্নয়নের জন্য তরুণ প্রজন্মের বিকল্প নেই।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন অধ্যক্ষ পরিতোষ কুমার কুন্ডু।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, পৌর মেয়র ইসাহক আলী মালিথা, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক, সাবেক পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দু সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর হাফিজা খাতুন, মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী ও সাবেক ভিপি, আওয়ামী লীগ নেতা মুরাদ আলী মালিথা প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন যুব নেতা দোলন বিশ্বাস, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, সম্পাদক আব্দুল বাতেন, দৈনিক যায়যায়দিনের পাবনা জেলা প্রতিনিধি আরিফ আহমেদ সিদ্দিকী, দৈনিক কালের কন্ঠের পাবনা জেলা প্রতিনিধি প্রবীর কুমার সাহাসহ শিক্ষক, সাংবাদিক, আইনজীবী, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, অভিভাবক ও শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও ফুল দিয়ে বরণ করে নেয়া হয় অতিথিবৃন্দকে। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.