টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্মদিন পালন

0

পাবনা প্রতিনিধি : পাবনা সদরের টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে ২৫ মে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ১২৩ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে টেবুনিয়া শামছুল হুদা ডিগ্রী অনার্স কলেজ মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের মধ্যে ছিল পবিত্র কোরআন তেলাওয়াত, কবির সংক্ষিপ্ত জীবনী পাঠ, কবিতা আবৃত্তি ও আলোচনা সভা।

টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি ও প্রতিষ্ঠাতা বিশিস্ট সাংবাদিক ও নাট্যকার এইচকেএম আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে এবং অত্র সংগঠনের সদস্য ও পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সাবেক চেয়ারম্যান ইয়াকুব আলী খানের সঞ্চালনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন পাবনা শহীদ আমিন উদ্দিন আইন কলেজের অধ্যক্ষ কবি ও গীতিকার অ্যাডভোকেট আজিজুল হক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন টেবুনিয়া শামছুল হুদা ডিগ্রি অনার্স কলেজের উপাধ্যক্ষ নজরুল ইসলাম খান। স্বাগত বক্তব্য দেন অত্র সংগঠনের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ডা. মফিজ উদ্দিন আহমেদ। কাজী নজরুল ইসলামের সংক্ষিপ্ত জীবনী পাঠ করেন অত্র সংগঠনের সদস্য একে ল্যাবরেটরীজের স্বত্তাধিকারী ইয়াকুব আলী খান।

অন্যান্যর মধ্যে বক্তব্য দেন, সংগঠনের সিনিয়র যুগ্ম সম্পাদক ও সাপ্তাহিক দেশবিবরণ পত্রিকার সম্পাদক আব্দুস সাত্তার মিয়া, প্রচার সম্পাদক সহকারী অধ্যাপক সাইফুদ্দিন মোতালেব, টেবুনিয়া হাজেরা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বুরহানুল ইসলাম প্রমুখ।

কবিতা আবৃত্তি করেন ডা. মফিজ উদ্দিন আহমেদ, কবি কাজী নজরুল ইসলামের উপর স্বরচিত কবিতা আবৃত্তি করেন প্রধান অতিথি কবি ও গীতিকার অ্যাডভোকেট আজিজুল হক। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন সংগঠনের সহসভাপতি আলহাজ¦ হাসান মল্লিক। সংগঠনের সহসভাপতি মেজবাহুর রহমান চৌধুরী, টেবুনিয়া বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক আবুল হোসেনসহ গন্যমান্য ব্যক্তিবর্গসহ সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.