বাংলা সংগীতকে বিশ্ব দরবারে ছড়িয়ে দিতে চাই। মেধাবী কন্ঠশিল্পী অনন্যা

0

নতুন প্রজন্মের তরুণ কন্ঠশিল্পী অনন্যা ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতেন সংগীতশিল্পী হবেন। তার সেই স্বপ্ন পূরনের পথেই হাঁটছেন অন্যনা, এরই মধ্যে গায়িকা হিসেবে নিজের স্থান শক্ত ও শ্রোতা হৃদয়ে বেশ অবস্থান তৈরী করে ফেলেছেন তিনি। তারই ধারাবাহিকতায় এবার অনন্যা জুটি বেঁধেছেন এ সময়ের জনপ্রিয় কন্ঠশিল্পী কাজী শুভ’র সঙ্গে। ‘বাঁচবোনা আমি তোমাকে ছাড়া’ শিরোনামে নতুন মৌলিক গানটি ইতিমধ্যে বেশ সারা ফেলেছেন শ্রোতা মহলে। গানটির কথা, সুর ও সংগীত করেছেন রওনক রায়হান।

আবার , অনন্যা এবং এম, এ মোমিনের কন্ঠে ‘তোমার চোখে’ শিরোনামের গানটিও বেশ জনপ্রিয়তা পেয়েছে, সামসুল আলমের গীতিকাব্যে গানটির সুর করেছেন কন্ঠশিল্পী মোমিন নিজেই, সংগীত করেছেন কে, এইচ রিপন।

মেধাবী এই কন্ঠশিল্পী অনন্যা, দীর্ঘ পাঁচ বছর ধরে গান শিখছেন ছাঁয়ানটের নজরুল সংগীত, রবীন্দ্র সংগীত ও লোকসংগীত বিভাগে।

অনন্যা বাংলাদেশ শিশু পরিষদ থেকে ‘আলোকিত শিশু’ খেতাবে ভূষিত হোন। তরুণ প্রতিভাবান ও মেধাবী কন্ঠশিল্পী অনন্যা ‘জাতীয় বঙ্গবন্ধু শিশু- কিশোর সংগঠন থেকে দুইবার জাতীয় পুরস্কার অর্জন করেন । অনন্যা বাংলাদেশ শিল্পকলা একাডেমি’র একজন তালিকাভূক্ত কন্ঠশিল্পী।
সংগীত জীবনে তার প্রথম হাতেখড়ি হয় মা ‘বুলু চৌধুরী’র কাছে।

সংগীত নিয়ে অনন্যা বিডি ভিউজ ২৪ ডটকম কে জানান , ‘আমার গান সম্মানিত শ্রোতাগন খুব ভালো ভাবে গ্রহন করে নিয়েছেন, বাংলা গান নিয়ে অনেক বড় পরিকল্পনা আছে আমার, আমি আমার সংগীত সাধনা, অধ্যবসায় ও সৃজনশীল গায়কীর ম্যাধমে বাংলা সংগীতকে বিশ্বদরবারে ছড়িয়ে দিতে চাই, গান আমার সাধনা আমার নেশা। প্রতিনিয়ত সংগীত চর্চা করেই যাচ্ছি, কখনোই গান ছাড়তে পারব না। সবার দোয়া আর ভালোবাসা নিয়ে এগিয়ে যেতে চাই। একজন প্রকৃত সৎ মানুষ হবার পাশাপাশি যতদিন বেঁচে থাকি, গানেই যেন নিজেকে ব্যস্ত রাখতে পারি।

অন্যদিকে, অনন্যা’র মা’ বুলু চৌধুরী বলেন, পৃথিবীতে করোনা নামের অসুর বিচরণ করছে। কেউ সুরের মধ্যে নেই। মানুষ স্তব্ধ। অনন্যা এর মাঝেই তার সংগীত চর্চা করে যাচ্ছে নিয়মিত। আশা করি, করোনা-অসুরের বিনাশ শেষে পৃথিবী আবার সংগীতময় হবে।
ওর জন্য সবাই আর্শিবাদ করবেন ও যেন একজন প্রকৃত সৎ ও নিষ্ঠাপরায়ণ মানুষ হতে পারে, অনন্যা’র গানে যেন শ্রোতাগন আলাদা এক প্রাণ খুঁজে পায়। নিজস্ব স্বকীয়তা ও স্বাতন্ত্র্যতায় অনন্যা যেন বরাবরই আপন আলোকে সমুজ্জ্বল হতে পারে।

বিডি টোয়েন্টিফোর ভিউজ ডটকমের পক্ষ থেকে মেধাবী এই তরুণ কন্ঠশিল্পীর জন্য রইলো উজ্জ্বল ভবিষ্যতের শুভ কামনা।

— জাহিদ হাসান নিশান।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.