পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সাথে ড. সিদ্দিকুর রহমানের ফোনালাপ শেখ হাসিনার আগমন চুড়ান্ত হয়নি ॥ ভ্যাকসিনের জন্য জোর লবিংয়ের পরামর্শ ১৫ আগষ্ট লস এঞ্জেলেসে খুনী রাশেদ চৌধুরীর বাসার সামনে আওয়ামী লীগের ‘ঘৃণা সমাবেশ’

0

নিউইয়র্ক (ইউএনএ) : বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একেএম মোমেন এমপি’র সাথে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সাথে ফোনালাপ অনুষ্ঠিত হয়েছে। গত ৪ আগষ্ট বুধবার অনুষ্ঠিত এই ফোনালাপে দেশ ও প্রবাসের বিভিন্ন পরিস্থিতি বিশেষ করে বাংলাদেশের করোনা পরিস্থিতি মোকাবেলায় যুক্তরাষ্ট্র থেকে সরকারীভাবে আরো ভ্যাকসিন দেশে পাঠানোর উদ্যোগ এবং ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনী রাশেদ চৌধুরীর বাসার সামনে ‘ঘৃণা সমাবেশ’ পালন করার বিষয়ে আলোচনা হয়। খবর ইউএনএ’র।
ফোনালাপে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বাংলাদেশ যাতে যুক্তরাষ্ট্র থেকে আরো বেশী করে করোনার ভ্যাকসিন পায় তার জন্য যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে বাইডেন প্রশাসনের সাথে জোর লবিং করার পরার্শ দেন। এছাড়াও শোকের মাস এই আগষ্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনী রাশেদ চৌধুরীর বাসার সামনে ‘ঘৃণা সমাবেশ’ পালন করার পাশাপাশি বিদেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনীদের বাংলাদেশে প্রেরণের জন্য আন্তজার্তিক মহলের উপর চাপ সৃষ্টির জন্যও ড. মোমেন ড. সিদ্দিকুর রহমানকে পরামর্শ দেন।

অত্যন্ত আন্তরিকতাপূর্ণ এই ফোনালাপে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন দেশ, দেশের জনগণ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীদের কর্মকান্ড ও ত্যাগের কথাও কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। এদিকে ড. মোমেনের সাথে ফোনালাপের সূত্র ধরে ড. সিদ্দিকুর রহমান বৃহস্পতিবার এই প্রতিনিধিকে জানান, জাতীয় শোক দিবসের দিন ১৫ আগষ্ট ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলেসে বসবাসকারী বঙ্গবন্ধু হত্যার স্বঘোষিত খুনী রাশেদ চৌধুরীর বাসার সামনে ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের সহযোগিতায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ‘ঘৃণা সমাবেশ’ পালন করবে। এই কর্মসূচীটি সফল করতে তিনি দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। অপর এক প্রশ্নের জবাবে ড. সিদ্দিক বলেন, জাতিসংঘের আসন্ন সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগদানের বিষয়টি এখনো চুড়ান্ত হয়নি। ‘প্রধানমন্ত্রী নিউইয়র্ক আসছেন’ শিরোনামে বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত খবরটিও সঠিক নয়।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.