প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান কাপ্তাই চিৎমরমে যুবলীগ নেতাকে পাহাড়ি সন্ত্রাসী কর্তৃক মারধরের ঘটনায় বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত

0

মাহফুজ আলম, কাপ্তাই( রাঙামাটি) থেকে : আওয়ামী যুব লীগ চিৎমরম ইউনিয়ন শাখার সাংগঠনিক সম্পাদক ও কাপ্তাই উপজেলা আওয়ামী যুবলীগ সদস্য মোঃ হাবিবুর রহমান হাবিবকে জেএসএস’র সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক অপহরণ করে নিয়ে প্রহার করার অভিযোগ এনে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ৮ নভেম্বর দুপুরে কাপ্তাই উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে কাপ্তাই উপজেলা আওয়ামী, লীগ যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এছাড়া প্রতিবাদ সভা শেষে চিৎমরমে স্থায়ী সেনাক্যাম্প স্থাপনের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহানের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়।

প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহফুজুল হক, সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুই ছাইন চৌধুরী।এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক মোঃ হানিফ, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি থোয়াইচিং মং মারমা, সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, প্রকৌশলী আব্দুল লতিফ, মাকসুদুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল ওহাব,সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন মিলন, কাপ্তাই উপজেলা যুবলীগ সভাপতি মোঃ নাছির উদ্দীন, সাধারণ সম্পাদক তানভীর আহমেদ সিদ্দকী, কাপ্তাই উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোঃ সেলিম চৌধুরী, সাধারণ সম্পাদক একরামুল হক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এম নুর উদ্দীন সুমন, উপজেলা ছাত্রলীগের প্রস্তাবিত কমিটির সভাপতি প্রার্থী রফিকুল ইসলাম সুমন, প্রস্তাবিত কমিটির সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন ফরহাদসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুই ছাইন চৌধুরী বলেন, ‘চিৎমরমে জেএসএস’র (সন্তু) সশস্ত্র সন্ত্রাসীরা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের হুমকি ধামকি দিচ্ছে, সন্ত্রাসীরা একাধিক নেতাকর্মীকে নির্মমভাবে হত্যা করেছে, অনেককে হত্যার উদ্দেশ্যে মারধর করেছে। এসব ঘটনায় এলাকাজুড়ে আতংক বিরাজ করছে। তাই দ্রুত সময়ে চিৎমরম ইউনিয়নে স্থায়ী সেনাক্যাম্প স্থাপনের জন্য জোর দাবি জানান তিনি।’প্রসঙ্গত, গত সোমবার সন্ধ্যায় কাপ্তাই উপজেলার ৩নং চিৎমরম ইউনিয়নের রেস্ট হাউজ এলাকা থেকে আওয়ামী যুবলীগ নেতা হাবিবুর রহমান হাবিবকে সশস্ত্র সন্ত্রাসীরা অপহরণ করে জঙ্গলের দিকে নিয়ে যায়। খবর পেয়ে সেনাবাহিনী অভিযানে নামলে সন্ত্রাসীরা হাবিবকে বেদম প্রহারের পর আমতলী নামক স্থানে রাস্তার পাশে ফেলে যায়। দ্রুত খবর পেয়ে দলের নেতাকর্মীরা আহত মোঃ হাবিবুর রহমানকে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রথমে চন্দ্রঘোনা খ্রীষ্টিয়ান হাসপাতালে ভর্তি করে।

পরবর্তীতে অবস্থার অবনতি হলে ওইদিন রাত সাড়ে ৮টার সময় উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.