সারা দেশের ন্যায় কাপ্তাইতেও নতুন শিক্ষা কার্যক্রমে সপ্তাহব্যাপী প্রশিক্ষণ শুরু

0

মাহফুজ আলম কাপ্তাই রাঙামাটি থেকে : কাপ্তাইয়ে মাধ্যমিক শিক্ষকদের ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমে নতুন শিক্ষাক্রমে সপ্তাহব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে।

কাপ্তাই উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের আয়োজনে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নাধীন উপজেলা পর্যায়ে অনুষ্ঠেয় ৮ম ও ৯ম শ্রেণির জন্য ‘নতুন কারিকুলাম বিস্তরণ’ বিষয়ক ৭ দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে।

সোমবার (১৮ ডিসেম্বর) কাপ্তাই উপজেলা সদর বড়ইছড়ি কর্ণফুলী নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ে এই প্রশিক্ষণ শুরু হয়।

এতে কাপ্তাই, কাউখালী, রাজস্থলী এবং বিলাইছড়ি উপজেলার ৫শ’ ১৭ জন শিক্ষক অংশ নিয়েছে,প্রশিক্ষণে ৩৩ জন মাস্টার ট্রেইনার বিষয়ভিত্তিক শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান করছেন বলে জানিয়ে নিশ্চিত করেছে কাপ্তাই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ মাহমুদ হাসান, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিউদ্দিনের সভাপতিতে,

কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৭ দিনব্যাপী এই প্রশিক্ষণের উদ্বোধন করেন। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কর্ণফুলী সরকারি কলেজের উপাধ্যক্ষ মোঃ সিরাজ উদ্দিন।

এতে স্বাগত বক্তব্য রাখেন, বড়ইছড়ি কর্ণফুলী নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়সীম বড়ুয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মাস্টার ট্রেইনার রাঙামাটি সিনিয়র মাদ্রাসার সহকারী অধ্যাপক মোঃ হারুন উর রশীদ।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.