জে,এস,এস দলের আবিষ্কার চাকমা নিহত

0

মাহফুজ আলম, কাপ্তাই ( রাঙামাটি) থেকে : রাঙামাটির বন্দুকভাঙ্গা এলাকায় প্রতিপক্ষ পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে জেএসএস’র আবিস্কার চাকমা(৪০) নিহত হওয়ার সংবাদ পাওয়ার গেছে। নিহতের বাড়ি বাঘাইছড়ির সারোয়াতলী ইউনিয়নের সিজক এলাকায়। তার পিতা মিন্টু চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত আবিষ্কার চাকমা জেএসএস(মূল) দলের সশস্ত্র শাখার সহকারী কোম্পানী কমান্ডার ছিলেন বলে জানা যায়। মঙ্গলবার ভোর ৫ টার সময় সাংগঠনিক দায়িত্ব পালনকালীন সময়ে প্রতিপক্ষের অতর্কিত সশস্ত্র হামলায় আবিস্কার চাকমা নিহত হন।

নিরাপত্তা বাহিনীর একটি সুত্র জানান, মঙ্গলবার ভোর ৫ গোলাগুলির শব্দ শুনে নিরাপত্তা বাহিনীর একটি টহল দল গোলাগুলির উৎসস্হলের দিকে অনুসন্ধানে গেলে কিচিং আদাম এলাকায় একটি ঘরের ভেতরে আবিস্কার চাকমার মরদেহের সন্ধান পাওয়া যায়।

সূত্র আরো জানায়, তাৎক্ষণিকভাবে বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। সদর থানা থেকে পুলিশ লাশ উদ্ধারে রওনা হয়েছে। তবে এলাকাটি অত্যন্ত দূর্গম হওয়ায় তাদের ঘটনাস্থলে পৌঁছাতে দেরি হচ্ছে।

তথ্যে জানা যায় বিগত বছরে বাঘাইছড়ি এলাকার দায়িত্বে থাকলেও সম্প্রতি আবিস্কার চাকমা রাঙামাটির লংগদু, নানিয়ারচর ও সুবলংয়ের দায়িত্বে থেকে সদর উপজেলাধীন বন্দুকভাঙ্গা ইউনিয়নের কিচিং আদম এলাকায় বসবাস করতো। তার অবস্থান নিশ্চিত হয়েই প্রতিপক্ষ সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে তার মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়।

সংবাদ পেয়ে ঘটনাস্থলে কোতয়ালী থানা পুলিশের একটি টিমকে পাঠানো হয়েছে তারা ফিরে আসলে ঘটনার বিস্তারিত জানানো যাবে বলে জানিয়েছেন রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ।

মূত্যুর সঠিক কারণ নিশ্চিত না হওয়া গেলেও নিজ দলের অভ্যন্তরীণ দ্বন্দ্ব বা প্রতিপক্ষের গুলিতে নিহত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে। বলাবাহুল্য আবিস্কার চাকমার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজী, সন্ত্রাস, অপহরণের বহু অভিযোগ রয়েছে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.